Ashok-K-Royশ্রী অশোক কে. রয় : বোর্ডের চেয়ারম্যান |

খড়গপুরের ইন্ডিয়ান ইন্সটিটিউট অফ টেকনোলোজি থেকে বি. টেক (সাম্মানিক) সহ কৃষি ইঞ্জিনিয়ার এবং ভারতের ইন্সিওরেন্স ইন্সটিটিউটের সদস্য, শ্রী অশোক কে. রয় 1979 সালে একজন সরাসরি নিযুক্ত আধিকারিক রূপে ইন্ডিয়ান জেনারেল ইন্সিওরেন্স ইন্ডাস্ট্রিতে যোগদান করেন। তিনি বিভিন্ন দায়িত্বে 29 বছর ওরিয়েন্টাল ইন্সিওরেন্স কোম্পানি লিমিটেডে নিযুক্ত ছিলেন যার অন্যতম ছিল সম্পত্তি অবলেখক এবং এর পরে তিনি 2008 সালের জুন মাসে ব্যবস্থাপক রূপে জিআইসি-তে যোগদান করেন।

2011 সালের ডিসেম্বরে শ্রী রয় এগ্রিকালচারাল ইন্সিওরেন্স কোম্পানি অফ ইন্ডিয়ার দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালকের কর্মভার গ্রহণ করেন। ওনাকে 2012 সালের জানুয়ারি মাসে জিআইসি রি-এর দায়িত্বপ্রাপ্ত সিএমডি-র পদে নিযুক্ত করা হয় এবং 2012 সালের এপ্রিল মাসে জিআইসি রি-এর চেয়ারম্যান তথা ব্যবস্থাপনা পরিচালক রূপে ওনার পদ নিশ্চিত করা হয়।

শ্রী রয় অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড-এরও একজন চেয়ারম্যান। উনি ভারতীয় জীবন বিমা কর্পোরেশন; ইন্ডিয়ান রেজিস্টার অফ শিপিং; ইস্ট আফ্রিকা রিইন্সিওরেন্স কোম্পানি লিমিটেড কেনইন্ডিয়া অ্যাসুরেন্স কোম্পানি লিমিটেড, এশিয়ান রিইন্সিওরেন্স কর্পোরেশন এবং ইসিজিসি অফ ইন্ডিয়া লিমিটেড সহ বিভিন্ন কোম্পানির পরিচালকমণ্ডলীর সদস্য।

শ্রী রয় টিএসি-র প্রায়োগিক উপ-কমিটির একজন সদস্য ছিলেন এবং কোর ইন্সিওরেন্স সলিউশন(আইএনএলআইএএস)-এর বিকাশের সঙ্গে নিবিড় ভাবে যুক্ত ছিলেন। তিনি অগ্নি ও প্রকৌশল মডিউলের উন্নয়নকারী কোর গ্রুপের প্রধান ছিলেন। পরিবর্তন ব্যবস্থাপনা, আলাপআলোচনার দক্ষতা এবং কর্পোরেট গভর্ন্যান্স সংক্রান্ত বিভিন্ন প্রশিক্ষণ কার্যক্রমে উনি বক্তা রূপে অংশগ্রহণ করেছেন। জিআইসি রি-এর এইচআর-এর বিকাশ সাধনের জন্য বিভিন্ন ব্যবস্থা প্রণয়নের জন্য উনি সুপরিচিত। জিআইসি রি-তে একটি উদ্ভাবন কেন্দ্র প্রতিষ্ঠা করা ওনার সাম্প্রতিকতম উদ্যোগ।

G-Srinivasanশ্রী জি. শ্রীনিবাসন: বি.কম। এফআইআইআই, এসিএমএ

শ্রী জি. শ্রীনিবাসন: বি.কম। এফআইআইআই, এসিএমএ সালের ই অক্টোবর দি নিউ ইন্ডিয়া অ্যাস্যুরেন্স কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান তথা ব্যবস্থাপনা পরিচালকের কর্মভার গ্রহণ করেন।

নিউ ইন্ডিয়ার সিএমডি হওয়ার পূর্বে উনি ইউনাটেড ইন্ডিয়া ইন্সিওরেন্স কোম্পানি লিমিটেডের সিএমডি ছিলেন। উনি দি নিউ ইন্ডিয়া অ্যাস্যুরেন্স কোম্পানি (টিএনটি) লিমিটেড, ত্রিনিদাদ অ্যান্ড টোব্যাগোর ব্যবস্থাপনা পরিচালকের এবং দি নিউ ইন্ডিয়া অ্যাস্যুরেন্স কোম্পানি লিমিটেডের জেনারেল ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন। ইন্সিওরেন্স ইন্ডাস্ট্রিতে ওনার অভিজ্ঞতা 33 বছরেরও বেশি। 2010 সালের 28শে জুলাই থেকে উনি জেনারেল ইন্সিওরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়ার একজন ডিরেক্টর রূপে নিযুক্ত আছেন। উনি দি নিউ ইন্ডিয়া অ্যাস্যুরেন্স কোম্পানি ত্রিনিদাদ অ্যান্ড টোব্যাগো লিমিটেড, প্রেস্টিজ অ্যাস্যুরেন্স পিএলসি, নাইজেরিয়া এবং ইন্ডিয়া ইন্টারন্যাশনাল ইন্সিওরেন্স পিএলসি, সিঙ্গাপুরের একজন ডিরেক্টর।

A-K-Saxena-ডঃ এ.কে সাক্সেনা:

ডঃ এ.কে সাক্সেনা 2012 সালের 12ই জুন দি ওরিয়েন্টাল ইন্সিওরেন্স কোম্পানি লিমিটেড, দিল্লির চেয়ারম্যান তথা ব্যবস্থাপনা পরিচালকের কার্যভার গ্রহণ করেন। ডঃ এ.কে সাক্সেনা এর পূর্বে ওরিয়েন্টাল ইন্সিওরেন্স কোম্পানির জেনারেল ম্যানেজার পদে নিযুক্ত ছিলেন।

ডঃ এ.কে সাক্সেনা পশু চিকিৎসা বিজ্ঞানে মাস্টার ডিগ্রি এবং আইনে ব্যাচেলর ডিগ্রি ধারণ করেন। উনি ইন্সিওরেন্স ইন্সটিটিউট অফ ইন্ডিয়ার একজন সহযোগী সদস্য।

ডঃ এ.কে সাক্সেনা 1979 সালে দি নিউ ইন্ডিয়া অ্যাস্যুরেন্স কোম্পানি লিমিটেডের (এনআইএ) আধিকারিক রূপে কর্মজীবন শুরু করেন এবং কেনইন্ডিয়া অ্যাস্যুরেন্স কোম্পানি লিমিটেড, নাইরোবি সহ, দি নিউ ইন্ডিয়া অ্যাস্যুরেন্স কোম্পানি লিমিটেডের উত্তর প্রদেশ ও মুম্বাই এবং ফিলিপিন্সের ম্যানিলা অফিসে বিভিন্ন অফিসে কর্মপ্রণালী এবং কর্মী সংক্রান্ত বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। উনি ইন্ডিয়া ইন্টারন্যাশনাল ইন্সিওরেন্স পিটিই লিমিটেড, সিঙ্গাপুরেরও একজন ডিরেক্টর।

Milind-A-Kharatশ্রী মিলিন্দ খারাত:

শ্রী মিলিন্দ খারাত অক্টোবরে ইউনাইটেড ইন্ডিয়া ইন্সিওরেন্স কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান তথা ম্যানেজিং ডিরেক্টরের কার্যভার গ্রহণ করেন।

শ্রী খারাত বম্বে বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর উপাধি প্রাপ্ত করেছেন এবং উনি একজন এলএলবি। এছাড়া উনি ইন্সিওরেন্স ইন্সটিটিউট অফ ইন্ডিয়ার একজন সদস্য।

শ্রী খারাত 1979 সালে জেনারেল ইন্সিওরেন্স কর্পোরেশনের সরাসরি নিযুক্ত আধিকারিক রূপে কর্মজীবন শুরু করেন এবং বিভাগীয় ম্যানেজার, সিনিয়র বিভাগীয় ম্যানেজার, আঞ্চলিক কর্মকর্তা ইত্যাদি বিভিন্ন পদে ও বিভিন্ন স্তরে নিউ ইন্ডিয়া অ্যাস্যুরেন্স কোম্পানি লিমিটেডের বহুবিধ দায়িত্ব পালন করেছেন।

শ্রী খারাত বিদেশে ফিজি দ্বীপপুঞ্জ এবং জাপানের টোকিওতে দুটি আন্তর্জাতিক পদে বহাল থেকেছেন। 1995 সাল থেকে 2001 সাল পর্যন্ত ফিজির মুখ্য ব্যবস্থাপক রূপে ফিজিতে নিযুক্ত থাকার সময় অসামান্য কর্মদক্ষতা প্রদর্শন করার জন্য ওনাকে পুরস্কার প্রদান করা হয়েছিল। উনি ফিজি রিইন্সিওরেন্স কর্পোরেশনের ডিরেক্টর এবং ইন্সিওরেন্স কাউন্সেল অফ ফিজির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন এবং ফিজির বিমা আইনের সংশোধন, 1998 এর ক্ষেত্রে ওনার গুরুত্বপূর্ণ অবদান আছে। এছাড়া ফিজির রাস্তা নিরাপত্তার দায়িত্বপ্রাপ্ত রোড সেফটি কাউন্সেল অফ ফিজির উনি একজন কার্যনির্বাহী সদস্য রূপেও দায়িত্ব পালন করেছেন।

2004 সাল থেকে 2007 সাল পর্যন্ত শ্রী খারাত নিউ ইন্ডিয়া অ্যাস্যুরেন্স কোম্পানির জাপানের ক্রিয়াকাণ্ডের মুখ্য কার্য নির্বাহক রূপে নিযুক্ত ছিলেন। জাপানের বৈদেশিক অ-জীবন বিমা সংস্থার উনি একজন কার্যনির্বাহী কমিটি সদস্য ছিলেন এবং 2007 সালে ইন্দো-জাপান বন্ধুত্ব উদযাপনের আর্থিক কমিটির সদস্য ছিলেন।

উনি ওনার মানবসম্পদ, প্রশিক্ষণ, মেরিন কার্গো, মেরিন হাল, মোটর এবং আইনি বিভাগের অভিজ্ঞতা দিয়ে আমাদের সমৃদ্ধ করেছেন।

ইউনাইটেড ইন্ডিয়া ইন্সিওরেন্স কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান তথা ব্যবস্থাপনা পরিচালকের পদ গ্রহণের পূর্বে তিনি এগ্রিকালচার ইন্সিওরেন্স কোম্পানি অফ ইন্ডিয়া লিমিটেড, নিউ দিল্লির সিএমডি পদের দায়িত্ব পালন করেছিলেন।

V-Ramasamyশ্রী ভি. রামাস্যামি:

পেশায় চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট এবং 1975 সালে একজন সরাসরি নিযুক্ত আধিকারিক রূপে ইউনাইটেড ইন্ডিয়া ইন্সিওরেন্স কোম্পানি লিমিটেডে যোগদান করেন। নিযুক্ত থাকাকালীন উনি বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন এবং 2005 সালে ওনাকে চেয়ারম্যান তথা ব্যবস্থাপনা পরিচালকের ক্যাডার পদে উন্নীত করা হয়।

2005 সালের অক্টোবর থেকে 2009 সালের মে মাস পর্যন্ত উনি ন্যাশনাল ইন্সিওরেন্স কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান তথা ব্যবস্থাপনা পরিচালকের পদে নিযুক্ত ছিলেন। অবসর গ্রহণের পরে ওনাকে অগাস্ট মাস থেকে তিন বছরের জন্য তামিলনাড়ুর ওমবাডসম্যান রূপে নিযুক্ত করা হয়।

Kamlesh-S-Vikamseyশ্রী কমলেশ শীভজী ভিকামসে :

মুম্বাই বিশ্ববিদ্যালয় থেকে বি.কম, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট এবং অ্যাকাউন্টিং ও ফিন্যান্স, কর নির্ধার ও কর্পোরেট উপদেষ্টা পরিষেবায় বছরের অভিজ্ঞতা। উনি নিউ ইয়র্কের জাতিসংঘ উন্নয়ন প্রকল্পের (ইউএনডিপি) নিরীক্ষা উপদেষ্টা কমিটির সদস্য এবং ইন্সটিটিউশন অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া (আইসিএআই)-এর অ্যাপিলেট অথরিটির সদস্য। 2005-06 সালে ওনাকে আইসিএআই-এর কর্মাধ্যক্ষ এবং 2004-05 সালে আইসিএআই-এর উপ কর্মাধ্যক্ষ রূপে নির্বাচিত করা হয়। 1998 সাল থেকে 2007 সাল পর্যন্ত উনি আইসিএআই-এর কেন্দ্রীয় পরিষদের নির্বাচিত সদস্য ছিলেন। এরপরে 2007-09 সালে তিনি কনফেডারেশন অফ এশিয়ান ও প্যাসিফিক অ্যাকাউন্ট্যান্টস (সিএপিএ)-এর কর্মাধ্যক্ষ এবং 2005-07 সালে সিএপিএ-এর উপ কর্মাধ্যক্ষ ছিলেন। 2005-08 সালে উনি ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ অ্যাকাউন্ট্যান্টস-এর সদস্য থেকেছেন। 1982 সাল থেকে উনি শ্রী খিমজি কুয়ঁরজি ও কোম্পানির সঙ্গে একজন বরিষ্ঠ অংশীদার রূপে সংযুক্ত থেকেছেন। উনি বিভিন্ন জাতীয় এবং আন্তর্জাতিক উপদেষ্টা ও বিশেষজ্ঞ কমিটির সদস্য রূপে দায়িত্ব পালন করেছেন যার অন্তর্গত হল জাতিসংঘের মধ্যে পরিচালন ও অনবধানতার সর্বাঙ্গীণ পর্যালোচনার স্টিয়ারিং কমিটির সদস্য পদ।

Mona-Bhideশ্রীমতী মোনা ভিরে :

মুম্বাই বিশ্ববিদ্যালয় থেকে বি.কম, এলএলবি, নর্থওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয়, স্কুল অফ ল, শিকাগো থেকে এলএল.এম এবং আন্তর্জাতিক ফিন্যান্স এবং কর্পোরেট আইনে বিশেষজ্ঞ প্রতিষ্ঠান ডেভ ও গিরিশ ও কোম্পানির ম্যানেজিং পার্টনার। এছাড়াও উনি বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের উপদেষ্টা।

উনি মহারাষ্ট্র ও গয়ার বার কাউন্সিল, বম্বে বার অ্যাসোসিয়েশন, আন্তর্জাতিক সোয়াপ ও ডেরিভেটিভস অ্যাসোসিয়েশন, আন্তর্জাতিক বার অ্যাসোসিয়েশন, নিউ ইয়র্ক স্টেট বার অ্যাসোসিয়েশন, আন্তঃ প্যাসিফিক বার অ্যাসোসিয়েশন এবং এশিয়া প্যাসিফিক ঋণের বাজার অ্যাসোসিয়েশনের সদস্য।

বিনিয়োগ ব্যাংকিং, বিরোধ এবং আইনি পেশার বিশ্বায়ন ক্ষেত্রে উনি আমেরিকান বার ফাউন্ডেশনের সঙ্গে কাজ করেছেন এবং সেজউইক, ডিটার্ট মোরান অ্যান্ড আর্নল্ড নামক আন্তর্জাতিক ল ফার্মের সঙ্গে কাজ করেছেন।

গ্লোবাল কাউন্সেল 3000 অনুযায়ী ভারতের প্রকল্পের অর্থ সংস্থান ও কর্পোরেট, একত্রীভবন ও অধিগ্রহণ সংক্রান্ত লেনদেন, পুনর্গঠন ও দেউলিয়াত্ব পেশাজীবী এবং কর্পোরেট লেনদেন পেশাজীবী রূপে সবচেয়ে সুপারিশকৃত উকিলদের মধ্যে উনি অন্যতম।

লিগাল 500 অনুযায়ী ওনাকে ব্যাংকিং ও ফিন্যান্স, কর্পোরেট, একত্রীভবন ও অধিগ্রহণ এবং বিবাদ মীমাংসার ক্ষেত্রে অগ্রনী ব্যক্তিত্ব এবং এশিয়া ল প্রোফাইল অনুযায়ী অগ্রণী আইনজীবী রূপে আখ্যা দেওয়া হয়েছে

Warendra-Sinhaশ্রী ওয়ারেন্দ্র সিনহা – ব্যবস্থাপনা পরিচালক ও মুখ্য কার্যনির্বাহী আধিকারিক :

শ্রী ওয়ারেন্দ্র সিনহা – ব্যবস্থাপনা পরিচালক ও মুখ্য কার্যনির্বাহী আধিকারিক: হন্সরাজ কলেজ, দিল্লী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র এবং নিউ দিল্লির জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর প্রাপ্ত। উনি 1982 সালে ওরিয়েন্টাল ইন্সিওরেন্স কোম্পানি লিমিটেডে যোগদান করেন এবং 2008 সাল পর্যন্ত সেখানে দেশের বিভিন্ন অংশে শাখা, বিভাগ এবং আঞ্চলিক কর্মকর্তা রূপে দায়িত্ব পালন করেছেন। এরমধ্যে 4 বছর উনি নাইরোবি এবং কেনিয়াতে কেনইন্ডিয়া অ্যাস্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রতিনিধিত্ব করেছেন। 2008 সালে ডেপুটি জেনারেল ম্যানেজারের পদে উন্নীত হওয়ার পরে উনি কোলকাতায় ন্যাশনাল ইন্সিওরেন্স কোম্পানি লিমিটেডের প্রধান কার্য্যালয়ে স্থানান্তরিত হন এবং বিপণন, প্রচার ও বিপিআর-এর পরিচালনার দায়িত্ব গ্রহণ করেন।

শ্রী সিনহা 2012 সালের অক্টোবরে জেনারেল ম্যানেজার রূপে জিআইসি রি-তে যোগদান করেন এবং এরপরে 31/12/2012 তারিখে ওনাকে ব্যবস্থাপনা পরিচালক রূপে জিআইসি হাউজিং ফিন্যান্স লিমিটেডের কার্যভার গ্রহণের জন্য নির্বাচিত করা হয়।

ইন্সিওরেন্স ইন্সটিটিউট অফ ইন্ডিয়ার একজন সহযোগী হওয়ার সাথে সাথে শ্রী সিনহা গেম, সঙ্গীত, বই পড়তে এবং ভ্রমণ করতে ভালবাসেন। শ্রী সিনহা অসামান্য নেতৃত্ব দানের পাশাপাশি সুদক্ষ যোগাযোগ, প্রমাণিত দল পরিচালনার ক্ষমতা এবং গ্রাহকের সঙ্গে সম্পর্ক স্থাপনের ক্ষেত্রে অনুকরণীয় দক্ষতা প্রদর্শন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*
Website